বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৪:৪০ অপরাহ্ন

উলিপুরে বিতর্কিত মুক্তিযোদ্ধা দিয়ে গঠিত কমিটি বাতিলের দাবিতে মানবন্ধন

এখনই ডট কম ডেস্ক:
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ১১ বার দেখা হয়েছে

কুড়িগ্রামের উলিপুরে অস্বচ্ছল ও গৃহহীন মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন প্রকল্পে বিতর্কিত মুক্তিযোদ্ধা দিয়ে গঠিত কমিটি বাতিলের দাবিতে মানবন্ধন করেছে মুক্তিযোদ্ধাগণ। বুধবার দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে প্রায় তিন শতাধিক মুক্তিযোদ্ধা মানবন্ধনে অংশ নেন।

মানবন্ধনে বক্তারা বলেন, সরকারি ভাবে উপজেলায় ৫৩ অস্বচ্ছল ও গৃহহীন মুক্তিযোদ্ধা ও তার পরিবারের জন্য আবাসন প্রকল্পের ঘর নির্মানের বরাদ্দ আসে। নিয়মানুযায়ী ৫ সদস্য বিশিষ্ট কমিটিতে উপজেলা নিবার্হী অফিসারকে প্রকল্পের সভাপতি ও উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে সদস্য সচিব এবং উপজেলা প্রকৌশলীকে সদস্য করা হয়। কমিটিতে সভাপতির প্রতিনিধি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু ও স্থানীয় সংসদ সদস্যের প্রতিনিধি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন মন্টর ফুফাতো ভাই বিতর্কিত মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফাকে কমিটির সদস্য হিসেবে মনোনয়ন দেয়া হয়। কমিটিতে বিতর্কিত মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার নাম জানাজানি হলে সাধারণ মুক্তিযোদ্ধাগণ ক্ষুব্ধ হন। বিতর্কিত দুই মুক্তিযোদ্ধা কমিটির থেকে অপসারণ করে নতুন করে কমিটি গঠনের দাবী করেন বক্তরা। স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন বিতর্কিত মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফাকে তার প্রতিনিধি মনোনয়ন দেয়ায় মুক্তিযুদ্ধের চেতনাা ও আদর্শ ভুলন্ঠিত করা হয়েছে বলেও বক্তরা অভিযোগ করেন। এছাড়া মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন প্রকল্পে সুবিধাভোগী বাছাইয়ে বিএনপিপন্থি মুক্তিযোদ্ধাদের পূর্নবাসনের হীন চক্রান্তের বহিঃপ্রকাশ ঘটেছে বলেও অভিযোগ করেন মুক্তিযোদ্ধাবৃন্দ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক কমান্ডার আলহাজ্ব এমডি ফয়জার রহমান, সাবেক ডেপুটি কমান্ডার রবিউস সামাদ, মুক্তিযোদ্ধা আব্দুর রহিম,মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন প্রমূখ।

পরে মুক্তিযোদ্ধাগণ মিছিল সহকারে একটি স্বারকলিপি উপজেলা নির্বাহী অফিসারের নিকট দাখিল করেন। স্বারকলিপি সূত্রে জানা গেছে, সংসদ সদস্য কতর্ৃক মনোনীত বিতর্কিত মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়সহ জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল(জামুকা) দাখিলকৃত অভিযোগ বর্তমানে বিচারাধীন রয়েছে। এছাড়া তিনি বিগত সময়ের দুইদফায় মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেলে নির্বাচন করে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলর কাছে হেরে যান। এসময় গোলাম হোসেন মন্টুসহ ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা কমিটির বেশির ভাগ সদস্য প্রকৃত মুক্তিযোদ্ধা নন মর্মে স্বাক্ষর করে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন। স্বারকলিপি গ্রহন কালে উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের কমিটি নিয়ে দ্বন্দের অবসান না হওয়া পর্যন্ত এ কমিটির সকল কার্যক্রম বন্ধ রাখার ঘোষনা দেন।

স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন

মন্তব্য করুন

এই ধরনের আরো সংবাদ

করোনা ভাইরাস থেকে সতর্ক থাকতে যা করনীয়ঃ

  • সবসময় হাত পরিষ্কার রাখুন। সাবান দিয়ে অন্তত পক্ষে ২০ সেকেন্ড যাবত হাত ধুতে হবে।
  • সাবান না থাকলে হেক্সিসল ব্যবহার করুন। হেক্সিসল না থাকলে হ্যান্ড সেনিটাইজার ব্যবহার করুন।
  • আক্রান্ত ব্যক্তি থেকে দূরে থাকুন, যতটুকু সম্ভব ভীড় এড়িয়ে চলুন।
  • বাজারে কিছু স্পর্শ করা থেকে বিরত থাকুন, করলে হাত সাবান দিয়ে ধুয়ে নিন।
  • টাকা গোনা ও লেনদেনের পর হাত সাবান দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন।
  • ওভার ব্রিজ ও সিড়ির রেলিং ধরে ওঠা থেকে বিরত থাকুন।
  • পাবলিক প্লেসে দরজার হাতল, পানির কল স্পর্শ করতে টিস্যু ব্যবহার করুন।
  • হাত মেলানো, কোলাকুলি থেকে বিরত থাকুন।
  • নাক, মুখ ও চোখ চুলকানো থেকে বিরত থাকুন।
  • হাঁচি কাশির সময় কনুই ব্যবহার করুন।
  • আপনি যদি করোনা ভাইরাসে আক্রান্ত না হয়ে থাকেন তবে মাস্ক ব্যবহার আবশ্যক নয় তবে আক্রান্ত হলে সংক্রমণ না ছড়াতে নিজে মাস্ক ব্যবহার করুন।

করোনা ভাইরাস প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকুন। Stay Home, Stay Safe.

ইমেইল: news@akhone.com
কারিগরি সহযোগিতায়: নি-টেক
11223